আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ে ১৬ নাম্বারে মেরাজ

0
54

আইসিসি র‍্যাঙ্কিংয়ে সেরা বিশে মিরাজ

মিরপুর টেস্টে ১২ উইকেট পেয়ে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে বিশাল অগ্রগতি হয়েছে ডানহাতি অফস্পিনার মেহেদি হাসান মিরাজের। ১৪ ধাপ এগিয়ে টেস্ট বোলারদের মধ্যে ১৬তম অবস্থানে আছেন তিনি।টেস্টে এটাই মিরাজের সেরা র‍্যাঙ্কিং।আগে তার অবস্থান ছিলো ত্রিশে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ৫৮ রানে ৭ উইকেট নিয়েছেন মিরাজ, দ্বিতীয় ইনিংসে ৫৯ রানে ৫টি। ১১৭ রানে ১২ উইকেট নিয়ে বোলারদের র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন ১৪ ধাপ। ক্যারিয়ার সর্বোচ্চ ৬৯৬ রেটিং পয়েন্ট নিয়ে উঠে এসেছেন ১৬তম স্থানে।

দুই ম্যাচের টেস্ট সিরিজে মিরাজই ছিলেন সেরা বোলার। দুই ম্যাচের চার ইনিংসে ৫৯ ওভার বল করে ২১১ রানে ১৫ উইকেট শিকার করেন তিনি।

এছাড়া বাংলাদেশের আর কোনো বোলারের উন্নতি হয়নি। বরং সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের অবনতি হয়েছে। দু’জনই একধাপ করে পিছিয়েছেন।

এদিকে, অলরাউন্ডার তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টে ব্যাট হাতে ৮০ রান ও বল হাতে ৯২ রানে চার উইকেট নেন তিনি। ঢাকা টেস্টের কারণে ১০ রেটিং পেয়েছেন সাকিব। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামার আগে ৪০৬ রেটিং নিয়ে শীর্ষেই ছিলেন সাকিব।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here