খেসারত দিতে হল মুশফিক কে জড়িয়ে ধরা সেই ভক্তের

0
33

বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যেকার টেস্ট দিয়ে অভিষেক হয় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। তবে সেই স্মৃতি সুখকর হয়নি টাইগার ভক্তদের জন্য। দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে টাইগাররা হেরেছে ১৫১ রানের বিশাল ব্যবধানে। ম্যাচের ফলাফল ছাড়াও এই টেস্ট আলোচনায় অন্য কারণে।

টেস্টের প্রথম দিন (৩ নভেম্বর) জিম্বাবুয়ের প্রথম ইনিংসের ৪৮তম ওভার চলাকালে মুশফিকের এক ক্ষুদে ভক্ত গ্যালারির বাধা টপকে মাঠে ঢুকে পড়ে। পুরো মাঠ দৌড়ে উইকেটের পেছনে মুশফিকের কাছে ছুটে যায়। ঐ ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা সমালোচনায় মুখর হয়ে উঠে।

ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই ম্যাচের তৃতীয় দিন (৫ নভেম্বর) আবারও একই ঘটনা ঘটে। জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসের ৪২তম ওভার শেষ হওয়ার পর গ্যালারি টপকে মাঠে প্রবেশ করে এক ভক্ত মুশফিকের কাছে ছুটে যান এবং তাকে জড়িয়ে ধরেন। তবে এবার আর কোন কিশোর নয়, মাঠে ঢুকে পাড়েন এক যুবক। পরিস্থিতি সামাল দিতে ক্রিকেটাররা জড়ো হয়ে যান। নিরাপত্তাক্ষীরা দ্রুত মাঠে প্রবেশ করে ওই ভক্তকে সরিয়ে নেন।

সিলেট স্টেডিয়ামে নিরাপত্তার শঙ্কা জাগিয়ে তোলা ওই দুই ভক্তের ভাগ্যে শেষ পর্যন্ত কী হয়েছিল?

প্রথম দিন মাঠে প্রবেশ করা ভক্তের বয়স কম হওয়ায় তার প্রতি তেমন কঠোর হয়নি প্রশাসন। মাঠ থেকে তাকে সোজা পাঠিয়ে দেয়া হয় তার বাসায়।

তবে দ্বিতীয় দিন মাঠে প্রবেশ করা যুবককে খাটতে হয়েছে জেল! ৫ ঘণ্টা হাজতবাসের পর বাবা-মা মুচলেকা দিয়ে তাকে ছাড়িয়ে নেন।

আপাতত প্রথম টেস্টের চ্যাপ্টার শেষ। সিরিজ বাঁচাতে দ্বিতীয় ম্যাচে জয়ের কোন বিকল্প নাই মাহমুদুল্লাহদের সামনে। চিন্তা এখন ওই ম্যাচ নিয়েই।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here