যে সব পর্নতারকাদের আয় আকাশ ছোঁয়া

0
184
ছবি জেনা হেজ

যে সব পর্নতারকাদের আয় আকাশ ছোঁয়া

কেউ আছেন পর্ন ছবি থেকে মূলধারার ছবিতে ক্যারিয়ার গড়ে তুলেছেন। কেউ আবার মূলধারার বিনোদন জগত ছেড়ে যোগ দিয়েছেন পর্ন শিল্পে। তাদের কেউ বা এসেছেন পর্নোগ্রাফির প্রতি আগ্রহ থেকে, কেউ বা এসেছেন দারিদ্রতার যাঁতাকল থেকে মুক্ত হতে। এসব তারকাদের মধ্যে অনেকই হয়ে উঠেছেন বিশ্বের নামি পর্নতারকা। এ মার্কিন পর্নতারকাদের পারিশ্রমিক সম্পর্কে আগ্রহ আছে অনেকের। দেখে নেওয়া যাক সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত কয়েকজন সাবেক তারকার আয়।

ছবি জেনা হেজ

প্রথম সারির অ্যাওয়ার্ড জয়ী পর্নতারকা জেনা হেজ। শুরুতে নির্মাতা হিসেবে ক্যারিয়ার শুরু করেন এ মার্কিন পর্নতারকা। তার একটি নিজস্ব প্রোডাকশন প্রতিষ্ঠানও আছে। তার বার্ষিক আয় ছিল প্রায় ৫০ লাখ মার্কিন ডলার যার মূল্য ৩৬ কোটি ৩২ হাজার টাকা।

ব্রি অলসন। ছবি:

৩২ বছর বয়সী ব্রি অলসন। ক্যারিয়ারের শুরুতে বিভিন্ন পর্ন ম্যাগাজিনে মডেল হিসেবে কাজ শুরু করেন। তিনি ২০০৬ থেকে ২০১১ সাল পর্যন্ত মোট ২৮১টি পর্নোগ্রাফি ছবিতে অভিনয় করেন তিনি। সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়ার তালিকায় নাম রয়েছে তারও। পর্ন ক্যারিয়ারের সময় তার পারিশ্রমিক ছিল আনুমানিক ৭০ লাখ মার্কিন ডলার যার মূল্য ৫০ কোটি ৮৬ লাখ টাকা।

কেটি মর্গ্যান। ছবি: সংগৃহীত

মার্কিন পর্নতারকা কেটি মর্গ্যান। টক শোয়ের উপস্থাপক ও রেডিও জকি হিসেবেও কাজ করতেন তিনি । একবার ড্রাগ পাচার করতে গিয়ে জেলেও গিয়েছিলেন তিনি। ৩৮ বছর বয়সী এ তারকার বছরে আয় ছিল ৬০ লাখ মার্কিন ডলার যার মূল্য ৪৩ কোটি ৫৯ লাখ টাকা।

গিয়ানা মিশেল। ছবি: সংগৃহীত

৩৮ বয়সী মার্কিন পর্নতারকা গিয়ানা মিশেল। জান্ম তার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে। খুব বেশি সচ্ছল পরিবারে জন্ম হয়নি তার। জীবনযাপনের খরচ মেটাতে শুরুতে ন্যুড মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করেন তিনি। এরপর পর্ন ছবিতে অভিনয় করা শুরু হয় তার। ক্যারিয়ারের শেষের দিকে তার বার্ষিক আয় ছিল ৪০ লক্ষ মার্কিন ডলার যার মূল্য ২৯ কোটি ৬ লক্ষ টাকা।

সাশা গ্রে। ছবি: সংগৃহীত

৩০ বছর বয়সী মার্কিন পর্ন তারকা সাশা গ্রে। খুব অল্প বয়সেই বিনোদন জগতে প্রবেশ করেন তিনি। গান, মডেলিং, বিজ্ঞাপন, অভিনয় ও বিভিন্ন ম্যাগাজিন অনুষ্ঠানে অংশ নিতেন তিনি। এরপর পর্ন ইন্ডাস্ট্রিতে অংশগ্রহণ করেন তিনি। ২০০৭ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত ছিল পর্নগ্রাফি ক্যারিয়ার। এরিমধ্যে বেশ কিছু পুরস্কারও পেয়ে -গেছেন। রাতারাতি সর্বোচ্চ আয়ের তারকা বনে যান তিনি। ওই সময় তার বার্ষিক আয় ছিল ৩০ লক্ষ মার্কিন ডলার যার মূল্য ২১ কোটি ৭৯ লক্ষ টাকা।


জেডন জেমস। ছবি: সংগৃহীত

৩২ বছর বয়সী পর্ন তারকা জেডন জেমস। হিসাববিজ্ঞানে পড়ালেখা তার। ভালো নাচতে পারতেন তিনি। কুঁড়ি বছর বয়স থেকে নাচের অনুষ্ঠান করতেন জেডল। ধীরে ধীরে তার ক্যারিয়ার মোড় নেয় পর্ন ছবিতে। এরপর তিনি পর্নতারকা। তার বার্ষিক আয় ছিল ২০ লাখ মার্কিন ডলার যার মূল্য ১৪ কোটি ৫৩ লাখ টাকা।

সূত্র: আনন্দ বাজার।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here