Home / Phone Review / DSLR এর মতো ছবি তুলবে যে ফোন

DSLR এর মতো ছবি তুলবে যে ফোন

চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের মালিকানাধীন অনার এর সাড়া জাগানো ফোন ‘অনার ৭এক্স’। ফোনটির বিশেষত্ব হলো এটির ফোর জিবি র‌্যাম এবং ডুয়াল ক্যামেরা যা DSLR এর মতো পোট্রেট মুডে ছবি তুলতে সক্ষম। অ্যান্ড্র্যয়েড ফোনগুলোর মধ্যে গুগল পিক্সেল এবং পিক্সেল ২ এর ক্যামেরা, পারফর্মেন্স এর দিক দিয়ে অনন্য। তবে গুগলের এই ফোনগুলো কিনতে গুনতে হয় ৬০ থেকে ৭০ হাজার টাকা। কম বাজেটের ফোনগুলোর মধ্যে শাওমি ৫এক্স, এম আই ৫এ, হুয়াওয়ে নোভা ২ আই ক্যামেরার জন্য বেশ জনপ্রিয়। তবে সবগুলোকে ছাড়িয়ে অনার ৭এক্স এর মধ্যেই তুমুল জনপ্রিয়তা অর্জন করেছে। ফোনটির পেছনের দিকে আছে ডুয়াল ১৬ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা। সামনে রয়েছ…

Review Overview

User Rating: 3.95 ( 1 votes)

চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের মালিকানাধীন অনার এর সাড়া জাগানো ফোন ‘অনার ৭এক্স’।
ফোনটির বিশেষত্ব হলো এটির ফোর জিবি র‌্যাম এবং ডুয়াল ক্যামেরা যা DSLR এর মতো পোট্রেট মুডে ছবি তুলতে সক্ষম।

অ্যান্ড্র্যয়েড ফোনগুলোর মধ্যে গুগল পিক্সেল এবং পিক্সেল ২ এর ক্যামেরা, পারফর্মেন্স এর দিক দিয়ে অনন্য। তবে গুগলের এই ফোনগুলো কিনতে গুনতে হয় ৬০ থেকে ৭০ হাজার টাকা।

কম বাজেটের ফোনগুলোর মধ্যে শাওমি ৫এক্স, এম আই ৫এ, হুয়াওয়ে নোভা ২ আই ক্যামেরার জন্য বেশ জনপ্রিয়। তবে সবগুলোকে ছাড়িয়ে অনার ৭এক্স এর মধ্যেই তুমুল জনপ্রিয়তা অর্জন করেছে। ফোনটির পেছনের দিকে আছে ডুয়াল ১৬ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা। সামনে রয়েছ ৮ মেগাপিক্সেলে ফ্রন্ট ক্যামেরা। পোট্রেট মুডের সাথে, ম্যাক্রো এবং ল্যান্ডস্কেপ মুডে অসাধারণ ছবি তুলতে সক্ষম এই ফোনটি।

এছাড়া ফোনটিতে আছে, ৫.৯৩ ইঞ্চির ডিসপ্লে। যার অনুপাত ১৮:৯। গতবছর এ সিরিজের ‘অনার সিক্স এক্স’ বাজারে ছেড়েছিল। এরপরে এল অনার সেভেন এক্স। হাইএন্ড এ স্মার্টফোনটির তিনটি ভার্সন এখন বাজারে পাওয়া যায়। ফোনটি ৪জিবি র‌্যামের। যার ইন্টারনাল স্টোরেজ ৩২ জিবি। ফোনটি কালো, নীল, সোনালী রঙে পাওয়া যাচ্ছে।

ডুয়েল ন্যানো সিমের এ ফোনটি অ্যান্ড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেমে চলবে। যার ইএমইউআই ৫.১। এতে হুয়াওয়ের নিজস্ব হাই সিলিকন প্রসেসর কিরিন ৬৫৯ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ব্যাটরির দিকে বেশ লক্ষ্য রেখেছে অনার। ৩৩৪০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। নিরাপত্তার দিক থেকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। কানেক্টিভিটির ক্ষেত্রে ফোরজি ভোল্ট, ওয়াই-ফাই ৮২০.১১ জিপিএস সাপোর্ট করবে।

ফোনটির বাজার মূল্য ২২ হাজার টাকা। ফোন কেনার ক্ষেত্রে যাদের কাছে ক্যামেরার হাই পারফর্মেন্স প্রথম চাহিদা, তাদের জন্য এটি নিঃসন্দেহে মিড বাজেটের বেস্ট অ্যান্ড্রয়েড ফোন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*